Home / Uncategorized / মসজিদের মাইকে দূর্যোগ সতর্কীকরন প্রচারনা চালাতে চাঁদপুর জেলা প্রশাসকের নির্দেশ

মসজিদের মাইকে দূর্যোগ সতর্কীকরন প্রচারনা চালাতে চাঁদপুর জেলা প্রশাসকের নির্দেশ

ষ্টাফ রির্পোরা : চাঁদপুর জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান বলেছেন, জেলার সকল মসজিদের মাইকগুলোর মাধ্যমে ঘূর্ণিঝড় ফণি’র দূর্যোগ মোকাবেলায় সতর্কীকরণ প্রচারনা শুরু করতে হবে। এছাড়াও শুক্রবার জুমার নামাজ আদায়ের সময় এই ভয়াবহ দূর্যোগ এড়াতে দোয়া ও মোনাজাতের ব্যবস্থা করা হচ্ছে।
২ মে বৃহস্পতিবার রাতে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির আনোয়ারের সাথে এক ভিডিও কনফারেন্স পরবর্তী আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব নির্দেশনামূলক কথা বলেন।
তিনি আরো বলেন, আশ্রয়ন প্রকল্পগুলোতে কোন দূর্গন্ধ থাকা চলবে না। কারন মানুষ বিপদগ্রস্থ হয়ে এসব আশ্রয়ন প্রকল্পগুলোতে আসবে। তাই এসব আশ্রয়ন প্রকল্পে মানুষের যাতে কোন রকমের সমস্যা না হয়। সে দিকে বিশেষ দৃষ্টি রাখবে হবে।
তিনি বলেন, নদীর অবস্থা খুব ভয়াবহ। তাই কোন মতেই কোন জেলেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত নদীতে নামতে দেওয়া হবে না। এ সময় তিনি জেলার প্রাণী সম্পদ রক্ষা অধিদপ্তরকে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেন। সেই সাথে পরবর্তী দিকনির্দেশনা না দেওয়া পর্যন্ত জেলার সকল দপ্তরকে কর্মস্থল ত্যাগ না করার নির্দেশনা দেন।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লা আল মাহমুদ জামানের পরিচালনায় সভায় এ সময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোঃ জামাল হোসেন,জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা কে বি এম জাকির হোসেন,সহকারী পুলিশ সুপার শাকিলা ইয়াসমিন সূচনা,জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হান,জেলা কৃষি কর্মকর্তা আব্দুর রশিদ,চাঁদপুর প্রেস ক্লাব সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা সহ জেলা ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

error: Content is protected !!

Powered by themekiller.com