Breaking News
Home / Uncategorized / জামালপুর জেলা লেদ ওয়েল্ডিং শ্রমিক ইউনিয়নের মে দিবস পালিত।

জামালপুর জেলা লেদ ওয়েল্ডিং শ্রমিক ইউনিয়নের মে দিবস পালিত।

নিপুন জাকারিয়া :–

জামালপুর জেলা লেদ ওয়েল্ডিং শ্রমিক ইউনিয়নের মহান মে দিবস পালিত। সংগঠনের সভাপতি রতন মিয়ার নেতৃত্বে মে দিবস উপলক্ষে এক বর্ণাঢ্য র‍্যালী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ইউনিয়ন কার্যালয়ে এসে শেষ হয়।

পহেলা মে সকালে র‍্যালী পরর্বতী এক সংক্ষিত আলোচনা সভার আয়োজন করে লেদ ওয়েল্ডিং শ্রমিক ইউনিয়ন।

লেদ ওয়েল্ডিং শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে সম্মূখে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা লেদ ওয়েল্ডিং শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি মিল্টন মিয়া, যুগ্ন-সাধারন সম্পাদক শফিকুল ইসলাম সবুজ, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, কোষাধ্যক্ষ রুকনুজ্জামান রিপন, প্রচার সম্পাদক ছানোয়ার হোসেন, ক্রীড়া ও আপ্যায়ন আকিকুল ইসলাম দুখু, সাবেক সাধারন সম্পাদক কামরুজ্জামান বিপুলসহ সংগঠনের সদস্যবৃন্দ।

যানা যায়- ১৮৮৬ সালের এই দিনে যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের শ্রমিকরা রক্তের বিনিময়ে নিজেদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করেছিলেন । তাই এই দিনটি সারা বিশ্বে গৌরবের সাথে পালিত হয়।

জেলা লেদ ওয়েল্ডিং শ্রমিক ইউনিয়নের নেতারা বলেন- যাদের শ্রম ও ঘামের বিনিময়ে গড়ে ওঠেছে আজকের সভ্যতা, তাদের অধিকার ও মর্যাদা রক্ষায় সংশ্লিষ্ট সকলকে সমন্বিতভাবে কাজ করতে হবে। মনে রাখতে হবে, এই মেহনতি শ্রমজীবি মানুষের অধিকার ও মর্যাদা পরিপূর্ণভাবে রক্ষা হলে এরাই হবে আগামী প্রজন্মের জন্য আধুনিক সভ্যতা গড়ার সবচেয়ে বড় মূলধন।

শ্রেণী বৈষম্যের ভেঁড়াজালে শ্রমজীবিদের ঐক্যবদ্ধ ভাবে এক হয়ে অধিকার আদায়ে কাজ করে যেতে হবে সামনের দিকে এগিয়ে।

error: Content is protected !!

Powered by themekiller.com