Breaking News
Home / Breaking News / কচুয়ায় শেখ মুজিবুর রহমান ডিগ্রী কেলেজ প্রতি সাপ্তায় ১ দিন পরিষ্কার পরিচ্ছন্নতার উদ্যােগ গ্রহন

কচুয়ায় শেখ মুজিবুর রহমান ডিগ্রী কেলেজ প্রতি সাপ্তায় ১ দিন পরিষ্কার পরিচ্ছন্নতার উদ্যােগ গ্রহন

মফিজুল ইসলাম বাবুলঃ
চাঁদপুরের কচুয়া উপজেলার শেখ মুজিবুর রহমান ডিগ্রী কলেজ রহিমানগর অধ্যক্ষ মোহাম্মদ মনিরুজ্জামান (ভারপ্রাপ্ত) প্রতি সাপ্তায় ১ দিন পরিষ্কার পরিচ্ছন্নতার উদ্যােগ গ্রহন করেছেন। অাজ বৃহস্পতিবার এ অধ্যক্ষ নিজের অফিস কক্ষ নিজে ঝাড়ু দিয়ে উদ্ভোদ্ধ করলেন সকল শিক্ষক শিক্ষার্থীদেরকে। এসময় সকল শিক্ষক শিক্ষার্থীরা পুরো কলেজের মাঠ এবং কক্ষসহ আনাছে-কানাছে পরিষ্কার পরিচ্ছন্নতার মধ্যে কলেজের সৌন্দর্য ফুটিয়ে তোলেন।পরিষ্কার পরিচন্নতা শেষে ওই অধ্যক্ষ সকলকে মাঠে একত্রিত করে বলেন, প্রতি সাপ্তার বৃহস্পতিবারে এ কর্মসূচি অব্যাহত রাখার আহবান জানান।
উল্লেখ্য যে,বিগত ৪/৫ বছর থেকে কলেজটি বিভিন্ন অভ্যন্তরি বিষয়ে লেখাপড়ার মান-উন্নয়ন বিঘ্নসহ ব্যাপক সমালোচিত হয়ে ছিলো। কিন্তু সম্প্রতি থেকে কলেজের ওই অধ্যক্ষ ভারপ্রাপ্ত দায়িত্ব গ্রহনের পর সকল শিক্ষক উৎসাহ উদ্দিপনার মধ্যে পাঠদানের মান-উন্নয়নসহ কলেজের পরিবেশ সাবাবিক ফুটে উঠেছে বলে স্থানিয় লোকজন জানান।
ওই অধ্যক্ষ মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, শিক্ষার মান-উন্নয়ন এগিয়ে নেয়াসহ কলেজের সুন্দর পরিবেশ গড়ে তোলার জন্য গভর্নিং বডির সভাপতি কচুয়ার গন-মানুষের নেতা উন্নয়নের রূপকার সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড.মহীউদ্দীন খান আলমগীর এমপি”র নির্দেশে আমরা আপ্রান চেষ্টা চালিয়ে যাচ্ছি এবং যাবো।
এছাড়াও তিনি জানান,কলেজের ভিতরে মাঠের পাশে প্রতিটি ভবনের আঙ্গিনায় ইতোমধ্যে শিক্ষার্থীরা নিজেদের অর্থ্যায়নে ১ টি করে বিভিন্ন প্রজাতির ফুলের চারা রোপন করে অারো সৌন্দর্য গড়ে তোলছে।

error: Content is protected !!

Powered by themekiller.com