Breaking News
Home / Breaking News / চাঁদপুর বালিয়া উচ্চ বিদ্যালয়ে এসএসসিদের বিদায়-দোয়া এবং মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও মেধা পুরস্কার বিতরণ

চাঁদপুর বালিয়া উচ্চ বিদ্যালয়ে এসএসসিদের বিদায়-দোয়া এবং মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও মেধা পুরস্কার বিতরণ

এম. রহমান ॥
চাঁদপুর সদর উপজেলা বালিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের ২০১৯ সনের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে দোয়া, ২০১৮ সনের জেএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের অর্থ পুরস্কার এবং বালিয়া ইউনিয়নের ১০ জন বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। এছাড়া একই অনুষ্ঠানে শিক্ষার্থীদের মানসম্মত পাঠদানের জন্য বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারিদেরও পুরস্কৃত করা হয়। ২৬ জানুয়ারী শনিবার সকাল ১০টায় বিদ্যালয় প্রাঙ্গনে উৎসবমূখর পরিবেশে তিন পর্বের এই অনুষ্ঠান সম্পন্ন হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি এবং বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ম্যানিজিং কমিটির সভাপতি আলহাজ্ব মো. সিরাজুল ইসলাম তালুকদার ব্যাক্তিগত ভাবে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান,বিদায়ী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন,মেধা পুরস্কারসহ বিদ্যালয়ের সকল শিক্ষক-কর্মচারিদের মাঝে উপহার প্রদানের ব্যবস্থা করেন । এর মধ্যে জিপিএ-৫ প্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থীকে দেয়া হয় নগদ ৫ হাজার টাকা পুরস্কার এর অনুদান।

প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম তালুকদার বলেন, বাংলাদেশ আজ শিক্ষা,স্বাস্থ্য, খ্যাদ্য, তথ্য-প্রযুক্তি, সমাজিক নিরাপত্তাসহ সকল দিকে উন্নতি করছে। কিন্তু কষ্টদায়ক হলেও সত্য যে, বর্তমান সময়ে আমাদের নতুন প্রজন্মের একটা অংশ মাদক, সন্ত্রাস, তথ্য-প্রযুক্তির অপব্যবহারসহ নানা রকম সমাজিক অপরাধে জড়িয়ে যাচ্ছে। বর্তমান সরকার মাদক নির্মূল ও দূনীতিরোধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। এ জন্য আমি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। তিনি বলেন, আমাদের ভাগ্যভাল একাদশ সংসদ নির্বাচনে ডাঃ দীপু মনি আবারো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। আল্লাহার কাছে লাখ লাখ শুকরিয়া তিনি বাংলাদেশের শিক্ষামন্ত্রীও হয়েছেন।ডাঃ দীপু মনি সবসময় আমাদের এই স্কুলের প্রতি ওনার দৃষ্টি রয়েছে। আমার দৃঢ় বিশ^াস এই প্রতিষ্ঠানের অনেক উন্নয়ন হবে।
সিরাজ তালুকদার বলেন, আমি চাই আগামী প্রজন্ম বিভিন্ন অপরাধ থেকে দূরে থাকুক। তারা সু-শিক্ষায় শিক্ষিত হয়ে সোনার বাংলার সোনার নাগরীক হয়ে উঠবে। আর শিক্ষার্থীদের খারাপ কাজ থেকে দূরে রাখা এবং লেখা-পাড়ায় মনোনিবেশ করার জন্যেই তাদের অনুপ্রানিক করতে এই পুরস্কার দেয়া হচ্ছে। পাশাপাশি সকল শিক্ষার্থীদের জন্য মহান আল্লাহ পাকের দরকারে প্রর্থনা করছি, তারা যাতে উচ্চ শিক্ষায় শিক্ষিক হয়ে বালিয়া ইউনিয়ন তথা চাঁদপুর জেলাবাসীর মুখ উজ্জল করতে পারে।

তিনি আরও বলেন, এবছর আমরা বিদ্যালয়ের এই অনুষ্ঠানে ১০জন বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা জানাচ্ছি। কারণ এই বীর সন্তানেরা নিজেদের জীবন বাজি রেখে বাংলাদেশকে স্বাধীন করেছে । আমার পরিবারের অনেকে মুক্তিযুদ্ধ করেছে। ছাত্র-ছাত্রীদের মাঝে দেশপ্রেম জাগ্রত করার জন্য মুক্তিযোদ্ধাদের এই সংবর্ধনার আয়োজন । তারা যেন জাতির শ্রেষ্ঠ সন্তানদের সর্বোচ্চ সম্মান করতে আরো বেশী করে উদ্বুদ্ধ হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ. মালেক বেপারীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহকারি প্রধান শিক্ষক মো. ইকবাল হোসেন। সককারি শিক্ষক মো. মজিবুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা, মো. সানাউল্যাহ খান, মুক্তিযোদ্ধা হামিদ কবিরাজ, বিদুৎসাহী সদস্য ওমর ফারুক তালুকদার, অভিভাবক ইউছুফ মাঝি, অভিভাবক কমিটির সাবেক সদস্য আব্দুল মালেক কাজী, বালিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি দেলোয়ার হোসেন খান।

মিলাদ ও দোয়া পরিচালনা করেন, বালিয়া বাজার জামে মসজিদের ইমান মাওলানা ইব্রাহিম খলিল ও বিদ্যালয়ের ধর্মী শিক্ষক শাহাদাত হোসেন কাজী। বিদায়ী বাণী পাঠ করেন শিক্ষার্থী সাদিয়া রহমান মিলি। এর আগে অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরান থেকে তেলওয়াত, হাম-নাত পরিবেশন করে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এসময় উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সদস্য ফারুক আহমেদ কবিরাজ, গাজী মো. মিজানুর রহমান, ডা. মো. হারুনুর রশীদ, আনোয়ার হোসেন গাজী, বিশিষ্ট ব্যবসায়ী নজরুল ইসলাম তালুকদারসহ বিদ্যালয়ে শিক্ষক, শিক্ষার্থী, অভিবাবক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রসঙ্গত : নিভৃতচারী দানশীল ও সমাজসেবক আলহাজ্ব মো. সিরাজুল ইসলাম তালুকদার ঘোষণা দিয়েছিলেন যে, প্রতিবছর এই বিদ্যালয় থেকে এসএসসি ও জেএসসি পরীক্ষায় জিপিএ ফাইফ প্রাপ্ত শিক্ষার্থীদের ৫হাজার টাকা করে পুরস্কৃত করবেন। ধারাবাহিকতা রক্ষায় তিনি প্রতি বছরের ন্যায় এবারও শিক্ষার্থীদের পুরস্কৃত করেন।

error: Content is protected !!

Powered by themekiller.com